Become a member

Get the best offers and updates relating to Liberty Case News.

― Advertisement ―

spot_img

কমরেড গোলাম রসুল মন্ডল প্রয়াত

সিপিআইএম পার্টির বাদুড়িয়ার প্রাক্তন এলসিএম ও কৃষক সবার ব্লক কমিটির সদস্য কমরেড গোলাম রসুল মন্ডল প্রয়াত হলেন । মৃত্যু কালে তার বয়স হয়েছিল আনুমানিক...
Homeপশ্চিমবঙ্গশুক্রবার থেকে সোমবার ভোর চারটে পর্যন্ত শিয়ালদহ থেকে একাধিক শাখায় বাতিল ১৪৩টি...

শুক্রবার থেকে সোমবার ভোর চারটে পর্যন্ত শিয়ালদহ থেকে একাধিক শাখায় বাতিল ১৪৩টি ট্রেন।

আগামী শুক্রবার থেকে সোমবার ভোর চারটে পর্যন্ত শিয়ালদহ থেকে একাধিক শাখায় বাতিল ১৪৩টি ট্রেন। এছাড়া যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে কিছু ট্রেনের।দমদমে চলবে ইলেকট্রনিক ইন্টারলকিংয়ের কাজ। সেই কারনেই এমন হতে চলেছে।

রেল সূত্রে খবর, দমদম স্টেশনে ইলেকট্রনিক ইন্টারলকিং ব্যবস্থা চালু করা হচ্ছে। সেই কারণেই টানা ৫২ ঘণ্টা কাজ চলবে। যার জেরেই এই ট্রেন বাতিল। বারাসত, বনগাঁ শাখার ট্রেন দমদম ক্যান্টনমেন্ট পর্যন্ত চলাচল করবে। এছাড়া বারাকপুর, নৈহাটি শাখায় ট্রেনের সংখ্যাও কমানো হয়েছে। ট্রেন যাত্রীদের অসুবিধায় বিষয়টি নিয়ে রাজ্য পরিবহণ দপ্তরকে বাড়তি বাস চালানোর জন‌্য আবেদন করেছে পূর্ব রেল। জানা গিয়েছে, শিয়ালদহ ডিভিশনে মোট ৮৯২টি ট্রেন চলাচল করে। নতুন ইলেকট্রনিক ইনটারলকিং ব্যবস্থার কাজের জন‌্য ৭৪৯টি ট্রেন চলাচল করবে ওই সময়ে। ওই সময়ে ১৪৩টি ট্রেন বাতিল করা হয়েছে। পাশাপাশি ৪৬টি ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। শিয়ালদহ স্টেশনের সিগনাল ব্যবস্থাকে উন্নত করার লক্ষে কাজ চলছে। এক থেকে পাঁচ নম্বর প্ল্যাটফর্মে ১২ বগির ট্রেন চলাচল শুরু হবে।

এই কাজের জন‌্য সাময়িকভাবে যাত্রীদের অসুবিধা হলেও আগামী দিনে যাত্রী নিরাপত্তা ও সিগনাল ব্যবস্থা উন্নত হবে বলে আশাবাদী শিয়ালদেহর ডিআরএম দীপক নিগম। ১২ বগির ট্রেন চালু হলে পুরোনো ৯ বগির ট্রেন আর থাকবে না। আগামী মে মাসের মধ্যে সিগন্যাল ও প্লাটফর্ম সম্প্রসারণের কাজ শেষ হয়ে যাবে। পাশাপাশি লোকশিল্পের ঐতিহ্যকে স্বীকৃতি দিতে এক স্টেশন এক পণ‌্য বিক্রি প্রক্রিয়ায় স্থানীয় এলাকার মানুষজন সেখানকার স্থানীয় জিনিস বিক্রি করতে পারবেন স্টেশনের স্টলে। যেমন শান্তিপুর স্টেশনে তাঁত শিল্পীরা নিজেদের হাতে বোনা তাঁতের শাড়ি শান্তিপুর স্টেশনের স্টলে বিক্রি করতে পারবেন। কৃষ্ণনগর স্টেশনে হাতে তৈরি মূর্তি, পুতুল স্টেশনের স্টলে বিক্রি করতে পারবেন।