Become a member

Get the best offers and updates relating to Liberty Case News.

― Advertisement ―

spot_img

থেকে যাওনা গো

হাসপাতালের বেডে পাশাপাশি শুয়ে দুই বৃদ্ধ ও বৃদ্ধা। বৃদ্ধের উদ্দেশ্যে লেখা শেষ কবিত  থেকে যাও না গো, আর কটা দিন! না হয় আমাদের বয়স হয়ছে অনেক, তোমার আশি,...
Homeজেলা*হাড়োয়াতে সম্প্রীতির ইফতারে ঐক্যের বার্তা*

*হাড়োয়াতে সম্প্রীতির ইফতারে ঐক্যের বার্তা*

*সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে বাংলার মা মাটি মানুষ, শম্ভুনাথ ঘোষ,*

*বাংলার শান্তি, সম্প্রীতি এবং সৌহার্দ্য ঠিকিয়ে রাখতে কর্মীরা বদ্ধপরিকর, পীরজাদা হাজী ফারহাদ*

 

বিশেষ প্রতিবেদন, হাড়োয়া,
উত্তর ২৪ পরগনার হাড়োয়া বিধানসভা এলাকার কীত্তিপুর দুই অঞ্চল তৃণমূল কংগ্রেসের উদ্যোগে রবিবার অনুষ্ঠিত হল এক ইফতার মাহফিল। বারাসত-২ নম্বর ব্লকের কীত্তিপুর দুই গ্রাম পঞ্চায়েতের পার্শ্ববর্তী মাঠে বহু ধর্মপ্রাণ তাতে শামিল হন। এই ইফতার মাহফিলে উপস্থিত হয়ে বারাসাত -২ নং ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি শ্রী শম্ভুনাথ ঘোষ বলেন, বিজেপি এই বাংলায় যতই অশান্তির চেষ্টা করুক কোনও ভাবেই মা মাটি মানুষ ওদের পাতা ফাঁদে পা দেবে না। সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে বাংলার মা মাটি মানুষের নেত্রী যেভাবে সমস্ত ধর্মীয় অনুষ্ঠানে উপস্থিত হয়ে সৌহার্দ্য ও শুভেচ্ছা বিনিময় করেন।ঠিক তেমনি স্থানীয় নেতৃত্বের হাড়োয়াতে ইফতার মাহফিল তারই নজির। রাজারহাট নিউটাউন মাঝেরআইট পীরডাঙ্গা দরবার শরীফের অন্যতম পীরজাদা তথা স্থানীয় জেলা পরিষদ সদস্য ও বন ও ভূমি স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ পীরজাদা আলহাজ্ব একেএম ফারহাদ শুকরিয়া জ্ঞাপন করেন আয়োজক কমিটির সদস্যদের। তিনি বলেন,এভাবেই বেঁচে থাকবে বাংলার শান্তি, সম্প্রীতি এবং সৌহার্দ্য। বিগত দিনের নেয় এবারও বাংলার জনমহিনি নেত্রী বৃহত্তর ইফতার মাহফিলে উপস্থিত হয়ে বিভাজনের বিরুদ্ধে যে বার্তা রেখেছে তা অক্ষর অক্ষরে পালন করে তৃণমূল কংগ্রেস কর্মীরা প্রত্যেকটা ধর্মীয় অনুষ্ঠান শান্তিপূর্ণভাবে সমাপ্ত করে। পবিত্র রমজান মাসের কুড়ি তম ইফতার মজলিস এলাকার সুধী নাগরিকবৃন্দের আগমনে মুখরিত হয়ে ওঠে এবং জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে এক অনন্য মাত্রা স্থাপিত হয়। তিনি বলেন মমতা বন্দ্যোপাধ্যায়,অভিষেক বন্দ্যোপাধ্যায়,সুব্রত বক্সি,ফিরহাদ হাকিম, স্থানীয় বিধায়ক তথা বসিরহাট লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী হাজী শেখ নুরুল ইসলামদের নির্দেশ মতো হাড়োয়া বিধানসভার অন্তর্গত কীর্তিপুর দুনম্বর অঞ্চল তৃণমূল কংগ্রেস নেতৃত্বের ব্যবস্থাপনায় এবং স্থানীয় মানুষের সহযোগিতায় ধর্মীয় আচার অনুষ্ঠান মেনে সফলতার সঙ্গে ইফতার মাহফিল অনুষ্ঠিত হলো।ফারহাদ আরও বলেন, বৈচিত্র্যের মধ্যে মহামিলনের বাংলায় বিজেপি যতই অশান্তির চেষ্টা করবে ততই সভ্য সমাজ ওদের প্রত্যাখ্যান করবে। তিনি বলেন, নবী মহম্মদ (সাঃ)-এঁর আদর্শ ও বাণী অত্যন্ত গুরুত্বপূর্ণ মানব সমাজের জন্য। তাই সকলের উচিত ঐক্যবদ্ধ প্রচেষ্টায় মাতৃভূমিকে রক্ষা করা।অনুষ্ঠানের মূল উদ্যোক্তা তথা পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ শাহাবুদ্দিন আলীর কথায় রমজান মাস বড় পবিত্র মাস। তিনি সকল ধর্মপ্রাণ মানুষদের কে এই পবিত্র রমজান এবং ঈদের আগাম শুভেচ্ছা নিবেদন করেন। দাদপুর গ্ৰাম পঞ্চায়েত প্রধান মোঃ মনিরুল ইসলাম মনির কথায়, জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সকলের জন্য বয়ে আনুক অনাবিল সুখ শান্তি সম্প্রীতি।
উক্ত ধর্মীয় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পঞ্চাশ সমিতির কর্মাধ্যক্ষ মানস কুমার ঘোষ,আসের আলী মল্লিক,সদস্য রবিউল হোসেন, বিশিষ্ট সমাজকর্মী তপন মুখার্জি,স্থানীয় গ্রাম পঞ্চায়েত প্রধান মোঃ শহিদুল ইসলাম,উপপ্রধান রমা মন্ডল,সদস্য আসাদ মোল্লা,দিপু মন্ডল,মোঃ আবুল কালাম আজাদ,ডাঃ মহিউদ্দিন সহ স্থানীয় মসজিদের ইমাম মোয়াজ্জেন ও নেতৃবৃন্দ।