Become a member

Get the best offers and updates relating to Liberty Case News.

― Advertisement ―

spot_img

থেকে যাওনা গো

হাসপাতালের বেডে পাশাপাশি শুয়ে দুই বৃদ্ধ ও বৃদ্ধা। বৃদ্ধের উদ্দেশ্যে লেখা শেষ কবিত  থেকে যাও না গো, আর কটা দিন! না হয় আমাদের বয়স হয়ছে অনেক, তোমার আশি,...
Homeকলকাতাবাংলা সহ ছয় রাজ্যে বিশেষ পর্যবেক্ষক ও পুলিশ পর্যবেক্ষক নিয়োগ করল কমিশন

বাংলা সহ ছয় রাজ্যে বিশেষ পর্যবেক্ষক ও পুলিশ পর্যবেক্ষক নিয়োগ করল কমিশন

বাংলা সহ ছয় রাজ্যে নির্বাচনে নজরদারি চালানোর জন্য দু’‌ধরনের পর্যবেক্ষক নিয়োগ করল নির্বাচন কমিশন। নিয়োগ করা হয়েছে বিশেষ পর্যবেক্ষক ও পুলিশ পর্যবেক্ষক হিসেবে। পাঁচটি রাজ্যে আয়–ব্যয় সংক্রান্ত নজরদারি চালানোর জন্যও পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে।

মঙ্গলবার বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়েছে কমিশন। পশ্চিমবঙ্গ ছাড়া বিশেষ পর্যবেক্ষক এবং পুলিশ পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে বিহার, মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ এবং ওড়িশায়। অন্যদিকে, উত্তরপ্রদেশ, কর্নাটক, ওড়িশা, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ুতে আয়–ব্যয় সংক্রান্ত (স্পেশাল এক্সপেনডিচার অবজার্ভার) বিষয়ে নজরদারি চালানোর জন্য পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে। লোকসভা ভোটে বাংলার জন্য অবসরপ্রাপ্ত আইপিএস অনিলকুমার শর্মাকে বিশেষ পুলিশ পর্যবেক্ষক হিসাবে নিয়োগ করেছে কমিশন। বিশেষ পর্যবেক্ষক হিসাবে নিয়োগ করা হয়েছে অবসরপ্রাপ্ত আইএএস অলোক সিন্‌হাকে।

বাংলার পাশাপাশি বিহারে বিশেষ পর্যবেক্ষক হিসাবে নিয়োগ করা হয়েছে অবসরপ্রাপ্ত আইএএস মনজিৎ সিংকে, পুলিশ পর্যবেক্ষক করা হয়েছে বিবেক দুবেকে। মহারাষ্ট্রে বিশেষ পর্যবেক্ষক ধর্মেন্দ্র এস গাঙ্গোয়াড়, পুলিশ পর্যবেক্ষক এন কে মিশ্র। উত্তরপ্রদেশে বিশেষ পর্যবেক্ষক অজয় ভি নায়েক এবং পুলিশ পর্যবেক্ষক মনমোহন সিং। অন্ধ্রপ্রদেশে বিশেষ পর্যবেক্ষক রাম মোহন মিশ্র এবং পুলিশ পর্যবেক্ষক দীপক মিশ্র। ওড়িশায় বিশেষ পর্যবেক্ষক যোগেন্দ্র ত্রিপাঠী এবং পুলিশ পর্যবেক্ষক রজনীকান্ত মিশ্র।