Become a member

Get the best offers and updates relating to Liberty Case News.

― Advertisement ―

spot_img

থেকে যাওনা গো

হাসপাতালের বেডে পাশাপাশি শুয়ে দুই বৃদ্ধ ও বৃদ্ধা। বৃদ্ধের উদ্দেশ্যে লেখা শেষ কবিত  থেকে যাও না গো, আর কটা দিন! না হয় আমাদের বয়স হয়ছে অনেক, তোমার আশি,...
Homeকলকাতাচলতি সপ্তাহে আরও বৃদ্ধি পাবে তাপমাত্রা, দক্ষিণবঙ্গের কোন কোন জেলায় রয়েছে বৃষ্টির...

চলতি সপ্তাহে আরও বৃদ্ধি পাবে তাপমাত্রা, দক্ষিণবঙ্গের কোন কোন জেলায় রয়েছে বৃষ্টির পূর্বাভাস?

দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও গরম থেকে রেহাই পাচ্ছেন না বঙ্গবাসী। চৈত্র মাসের শেষ সপ্তাহে তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে। এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

চলতি সপ্তাহেই রাজ্য জুড়ে তাপমাত্রার পারদ চড়তে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। রবিবারের মধ্যে এক ধাক্কায় রাজ্যের তাপমাত্রা তিন থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। চলতি সপ্তাহের মধ্যে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টি হলেও তাতে খুব একটা স্বস্তি পাবেন না রাজ্যবাসী।বুধবার হালকা বৃষ্টিতে ভিজতে পারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলার কয়েকটি এলাকা। বৃহস্পতিবার এই জেলাগুলির পাশাপাশি হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমান জেলায়। শুক্রবারও ছিটেফোঁটা বৃষ্টিতে ভিজতে পারে এই জেলাগুলি। তবে কলকাতায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে আলিপুর।

দক্ষিণবঙ্গের পাশাপাশি বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলার একাংশ। সারা সপ্তাহ জুড়েই এই জেলাগুলিতে হালকা বৃষ্টি হতে পারে।

বুধবার সকাল থেকেই কলকাতার আকাশ আংশিক মেঘলা। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে এক ডিগ্রি বেশি। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক তাপমাত্রার সমান।