Become a member

Get the best offers and updates relating to Liberty Case News.

― Advertisement ―

spot_img

থেকে যাওনা গো

হাসপাতালের বেডে পাশাপাশি শুয়ে দুই বৃদ্ধ ও বৃদ্ধা। বৃদ্ধের উদ্দেশ্যে লেখা শেষ কবিত  থেকে যাও না গো, আর কটা দিন! না হয় আমাদের বয়স হয়ছে অনেক, তোমার আশি,...
Homeকলকাতাভূপতিনগরে এনআইএর উপর হামলার তদন্ত কত দূর?

ভূপতিনগরে এনআইএর উপর হামলার তদন্ত কত দূর?

ভূপতিনগরে এনআইএ আধিকারিকদের উপর হামলার ঘটনার তদন্তে কত দূর এগিয়েছে পুলিশ, জানতে রাজ্যের কাছে রিপোর্ট তলব করল কলকাতা হাই কোর্ট। বুধবার বিচারপতি জয় সেনগুপ্তের নির্দেশ, এনআইএর উপর আক্রমণের ঘটনার তদন্তের অগ্রগতি কী হয়েছে, তার রিপোর্ট জমা দিতে হবে। সঙ্গে কেস ডায়েরিও জমা দিতে হবে পুলিশকে। দু’সপ্তাহ পরে ওই মামলার পরবর্তী শুনানি হবে। তবে এই সময়ের মধ্যে তদন্ত চালিয়ে নিয়ে যেতে পারবে পুলিশ।

পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরে বিস্ফোরণকাণ্ডের তদন্ত গিয়ে এনআইএ আধিকারিকদের উপর হামলার পর তিন দিন কেটে গিয়েছে। এখনও পর্যন্ত ওই ঘটনায় কাউকে গ্রেফতার করেনি পুলিশ। তবে তদন্তের প্রয়োজনে আক্রান্ত এক এনআইএ আধিকারিককে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে ভূপতিনগর থানায় ডেকে পাঠিয়েছে পুলিশ। ওই আধিকারিকের মেডিক্যাল রিপোর্টও চেয়ে পাঠানো হয়েছে। ওই ঘটনায় কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিল এনআইএ। বুধবার আদালত জানায় এনআইএ আধিকারিকদের ভিডিয়ো কনফারেন্স মারফত জিজ্ঞাসাবাদ করতে পারবে পুলিশ। তবে জিজ্ঞাসাবাদের ৪৮ ঘণ্টা আগে নোটিস দিতে হবে। কিন্তু তাঁদের গ্রেফতার করা যাবে না। ২০২২ সালের বিস্ফোরণ মামলায় ইতিমধ্যে বলাই মাইতি এবং মনোব্রত জানাকে গ্রেফতার করেছে এনআইএ। অভিযোগ, তাঁদের গ্রেফতার করতে গিয়ে বিক্ষোভের মুখে পড়তে হয় আধিকারিকদের। এক জন আহত হন। এনআইএর গাড়িতেও ভাঙচুরের অভিযোগ ওঠে। পাল্টা তৃণমূল নেতার স্ত্রী এনআইএর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেন।