Become a member

Get the best offers and updates relating to Liberty Case News.

― Advertisement ―

spot_img

কমরেড গোলাম রসুল মন্ডল প্রয়াত

সিপিআইএম পার্টির বাদুড়িয়ার প্রাক্তন এলসিএম ও কৃষক সবার ব্লক কমিটির সদস্য কমরেড গোলাম রসুল মন্ডল প্রয়াত হলেন । মৃত্যু কালে তার বয়স হয়েছিল আনুমানিক...
Homeবিদেশসূর্যগ্রহণ নিয়ে কুসংস্কারের জেরে খুনের পরিকল্পনা মার্কিন জ্যোতিষীর!

সূর্যগ্রহণ নিয়ে কুসংস্কারের জেরে খুনের পরিকল্পনা মার্কিন জ্যোতিষীর!

বিশ্বের তথাকথিত উন্নত দেশেও আজকের দিনে দাঁড়িয়ে এমন কুসংস্কারের চাষ? সূর্যগ্রহণের মতো বিজ্ঞানসম্মত মহাজাগতিক ঘটনাকে কেন্দ্র করে কুসংস্কার আর খুনের ষড়যন্ত্র মিলেমিশে একাকার। মার্কিন মুলুকের সাম্প্রতিক এক কাণ্ডের পরতে পরতে এমনই নাটকীয়তা। জানা যাচ্ছে, কুসংস্কারের জেরে নিজের স্বামী, সন্তানকে খুনের পরিকল্পনা করেছিলেন লস অ্যাঞ্জেলসের ড্যানিয়েল জনসন (Danielle Johnson) নামে এক মহিলা জ্যোতিষী। পরিকল্পনামতোই স্বামীকে খুন করেন তিনি। বরাতজোরে বাঁচলেও গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে দুই কন্যাকে। পুলিশের হাতে ধরা পড়ার পর অভিযুক্ত মহিলা জ্যোতিষীর দাবি, সূর্যগ্রহণের খারাপ প্রভাবের হাত থেকে নিজের পরিবারকে বাঁচাতে চাইছিলেন তিনি। তাই এমন পদক্ষেপ। যদিও এমন সরল ব্যাখ্যায় আদৌ সন্তুষ্ট নয় মার্কিন পুলিশ। কুসংস্কারের পাশাপাশি অন্য কোনও ষড়যন্ত্র হয়েছে কি না, পরিবারের বাইরে অন্য কারওর কোনও প্ররোচনা ছিল কি না, সবই খতিয়ে দেখা হচ্ছে। ইতিমধ্যেই এই বিষয়ে তদন্ত করতে গিয়ে একাধিক প্রশ্ন উঠে আসছে তদন্তকারীদের মনে। সেকারণেই জোরালো হচ্ছে পরিকল্পনামাফিক খুনের তত্ত্বও।

সোমবার খুব ভোরে লস অ্যাঞ্জেলেসের প্যাসিফিক কোস্ট হাইওয়েতে দুর্ঘটনাগ্রস্ত একটি বিলাসবহুল গাড়িকে দেখতে পান অন্যান্য গাড়িচালকরা। পরে তাঁরাই পুলিশে খবর দেন। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গাড়ির ভিতর থেকে একটি মেয়ের ক্ষতবিক্ষত দেহ উদ্ধার করে। এরপর গাড়ির নম্বর দেখে খোঁজ করতেই ড্যানিয়েলের হদিশ পাওয়া যায়। ওই রাস্তাতেই আরও এক জায়গায় এক শিশুকন্যার দেহ উদ্ধার করে পুলিশ। সেই শিশুকন্যাও ড্যানিয়েলেরই সন্তান বলে জানতে পারেন তদন্তকারীরা। এরপর ড্যানিয়েলের (Danielle Johnson) বাড়ি থেকে উদ্ধার হয় তাঁর স্বামীর মৃতদেহ। অভিযুক্ত জ্যোতিষীর আহত কন্যাদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।
সোমবার উত্তর আমেরিকা-সহ বিশ্বের বেশ কয়েকটি দেশে পূর্ণ সূর্যগ্রহণ দেখা গিয়েছে। আর সেই মহাজাগতিক ঘটনার প্রকোপ থেকে পরিবারকে বাঁচাতেই নাকি নিজের পরিবারের সদস্যদের খুনের পরিকল্পনা করেন ড্যানিয়েল। পাশাপাশি পুলিশ সূত্রে খবর, গ্রহণের আগে নিজের সোশ্যাল মিডিয়ায় গ্রহণ সংক্রান্ত বেশ কিছু পরামর্শও দিয়েছিলেন তাঁর অনুগামীদের। ইতিমধ্যে ড্যানিয়েলের সেই সব পোস্ট উদ্ধার করেছে পুলিশ। পোস্ট এবং লেখা দেখেই প্রাথমিকভাবে পুলিশের মনে প্রশ্ন উঠছে, এই সূর্যগ্রহণ নিয়ে অত্যন্ত উদ্বিগ্ন ছিলেন ড্যানিয়েল। কিন্তু তার জেরেই এমন সিদ্ধান্ত কি না তা নিয়ে রহস্য দানা বাঁধছে। এই ঘটনায় অন্য কারওর ইন্ধন ছিল কি না তাও তদন্তসাপেক্ষ। ড্যানিয়েল তাঁর স্বামী এবং দুই কন্যাকে নিয়ে বসবাস করতেন। স্বামীকে খুন ও সন্তানদের খুনের চেষ্টার পিছনে প্রকৃত রহস্য অনুসন্ধানে জোর তদন্ত চালাচ্ছে মার্কিন পুলিশ।